Top Best Android Smartphone Battery Life

ব্যাটারি লাইফ একটি প্রধান বৈশিষ্ট্য, স্লিমার ডিজাইন এবং দ্রুত প্রসেসর সত্ত্বেও বেশিরভাগ গ্রাহকরা তাদের নতুন ফোনে আপগ্রেড করতে দেখেন। আশ্চর্যের বিষয় হল, দীর্ঘতম ব্যাটারির আয়ু বেশি ফোন বিক্রি করছে না, অন্য লক্ষণীয় বৈশিষ্ট্যগুলি অবশ্যই তা করে।

সত্যি কথা বলতে গেলে, কয়েক বছর ধরে আমরা কয়েক ডজন ফোন পরীক্ষা করেছি এবং তার ব্যাটারি পারফরম্যান্স হয়েছে। তবে বাজারে আজ আর কি চমত্কার?

এই নিবন্ধের স্বার্থে, আমাদের কাছে থাকা বর্তমান ফোনটি কীভাবে এটি সম্পাদন করে তা নিশ্চিত করার জন্য আমরা 12 টি পরীক্ষার মধ্যে 500 ঘণ্টার বেশি ব্যাটারি লাইফ টেস্টিংয়ের দিকে নজর রাখব।

আজ টেস্ট বেঞ্চে, মূলত প্রতিটি উচ্চ-এন্ড্রয়েড ফোনটি আমরা গত 12+ মাসে পর্যালোচনা করেছি।

আমরা বাজারে প্রতিটি ফোন পরীক্ষা করতে পারি না। তবে আমরা স্যামসাং গ্যালাক্সি এস 8 +, এলজি জি 6, এইচটিসি ইউ 11, হুয়াওয়ে পি 10, ওয়ানপ্লাস 5, গুগল পিক্সেল এক্সএল এবং সমস্ত বড় বন্দুকগুলি coveredাকা দিয়েছি।

আমরা পরীক্ষা করে নিচ্ছি প্রতিটি ফোন এখন উপলভ্য, যার দাম $ 400 এবং তার বেশি।

এটি লক্ষণীয় যে সমস্ত ফোন একই শর্তে পরীক্ষা করা হয়েছিল।

এখানে কোনও ব্যক্তিগত মন্তব্য বা ব্যবহার নেই। আপনার দেখার আনন্দের জন্য পুনরাবৃত্তিমূলক, সংগৃহীত নম্বর এবং চার্টগুলি সহজেই পড়ার জন্য সমস্ত ফোন পরীক্ষা করা হয়।

আমাদের দুটি ওয়েব ব্রাউজিং পরীক্ষা ছিল যা আমরা ওয়াই-ফাইতে করেছিলাম, উপরের ফলাফলগুলি উভয়ের আরও গভীরতর পরীক্ষা being

মনে হচ্ছে ওয়ানপ্লাস 5 এবং এলজি জি 6 এর মতো ফোনে প্রায় পাঁচ ঘন্টা পারফরম্যান্স করা হচ্ছে। বেশিরভাগ পরীক্ষার মতোই, এই পরীক্ষাটি বৃহত্তর ব্যাটারি এবং আরও ছোট স্ক্রিনকে পছন্দ করেছে, যার কারণে শাওমি এমআই 6 দুর্দান্ত অভিনয় করেছে। খুব

বৃহত্তর ফোনগুলি – 5.5 ইঞ্চি প্রদর্শিত মডেল বা বৃহত্তরগুলির সাথে মডেলগুলি – যেগুলি গড়-গড়ের চেয়ে বেশি ব্যাটারি পছন্দ করে না তাদের কার্যকারিতা হ্রাস করতে পারে। শেষ ফলাফলটি হ’ল ওয়ানপ্লাস 5 এর চেয়ে শাওমি এমআই 6 এর মতো কোনও কিছুর জন্য বেছে নেওয়া আপনাকে 85% বেশি ব্যাটারি লাইফ দিতে পারে।

আমাদের দ্বিতীয় ওয়াই-ফাই ব্রাউজিং পরীক্ষাটি কম দ্রুত ছিল এবং ওয়েব ব্রাউজিংয়ের স্থিতিটি “রিয়েল ওয়ার্ল্ড” কাছাকাছি দেখিয়েছিল।

মেট 9 এমআই 6 এর প্রান্তটি নিয়ে, শীর্ষ প্রান্তে একটি হালকা সোয়াপ রয়েছে, যদিও এলজি জি 6 এবং এইচটিসি ইউ 11 এর মতো ডিভাইসগুলি নীচে রয়েছে। এই পরীক্ষার গড় প্রায় আট ঘন্টা, তাই জি 6 এর মতো ফোনগুলি ভাল পারফর্ম করে না।

একক পরীক্ষায় ওয়াই-ফাই থেকে 4 জি এলটিইতে স্যুইচ করা হুয়াওয়ে পি 10 বাদে আমাদের পরীক্ষার গোষ্ঠীর সমস্ত ফোনের ব্যাটারি জীবনে নেতিবাচক প্রভাব ফেলেছিল, যা ওয়াই-ফাই ফলাফলের মতোই ছিল না। অনুরূপ, একই, সমতুল্য

ওয়াই-ফাই থেকে এলটিইতে স্যুইচিং ব্যাটারির আয়ু গড়ে 16% হ্রাস করে। আপনি যদি ভাবেন যে ডেটা স্থানান্তর করতে Wi-Fi বন্ধ করে আপনি ব্যাটারি সঞ্চয় করছেন, আবার চিন্তা করুন।

এক্সিনোস গ্যালাক্সি এস 8+ সর্বাধিক 27 শতাংশ কমেছে, যখন পতাকা স্নাপড্রাগন 19 থেকে 24 শতাংশ হ্রাসের সময় কমতে থাকে।

এটি বেশিরভাগ প্রতিবেদনের সমর্থন করে যে স্ন্যাপড্রাগন এসসিতে অন্তর্নির্মিত মডেমটি তার এক্সিনোস অংশের তুলনায় আরও শক্তিশালী, যদিও সামান্য কিছুটা হলেও।

সর্বশেষতম ব্রাউজার পরীক্ষাটি আমরা করেছি বাসমার্ক ওয়েব ,.০, একটি প্রসেসর-নিবিড় ওয়ার্কলোড যা ফোনগুলি সিপিইউ এবং জিপিইউ উভয়ের সামনের দিকে সীমাবদ্ধ করে।

মোটো জেড 2 প্লে এখানে সাফল্য অর্জন করে কারণ এটির $ 500 দামের দাম সত্ত্বেও এটি শীর্ষ-প্রান্তের এসসি নেই। স্ন্যাপড্রাগন 626 পরিবর্তে কম কর্মক্ষমতা ব্যবহার করে, তাই এটি অন্য ফোনের ব্যাটারি ব্যবহারের চেয়ে তার সুবিধার জন্য বিদ্যুৎ খরচ হ্রাস করে। দ্বিগুণ

এখানে, আপনি এক্সিনোস এবং কিরিনের প্রতিযোগিতার তুলনায় কোয়ালকমের শীর্ষ-প্রান্তের স্ন্যাপড্রাগন এসসির পারফরম্যান্স সুবিধার প্রশংসা করতে পারেন।

উদাহরণস্বরূপ, গ্যালাক্সি এস 8 + এর একটি 3,500 এমএএইচ ব্যাটারি ছিল, তবে এলজি জি 6 এবং শাওমি এমআই 6 এর ব্যাটারি প্রায় 3,300 এমএএইচ ছিল।

হুয়াওয়ে মেট 9 এর 4,000 এমএএইচ ব্যাটারি থাকা সত্ত্বেও পৃথক পৃথকভাবে এসেছিল।

পিসমার্ক আমার প্রিয় পরীক্ষাগুলির মধ্যে একটি, কারণ এটি বিভিন্ন ধরণের সাধারণ স্মার্টফোন কার্যকারিতা উপস্থাপন করে। এই ব্যাটারি পরীক্ষায় যে ফোনগুলি ভাল স্কোর করে তাদের ব্যাটারি দীর্ঘায়িত হয়। সাধারণ ব্যবহারের দিন জুড়ে সেরা “আসল বিশ্বে”।

আবারও, আমরা 5.15-ইঞ্চি শাওমি এমআই 6 থেকে দৃ results় ফলাফল দেখেছি এবং এলজি জি 6 এবং এইচটিসি ইউ 11 গ্যালাক্সি এস 8 এর মতো সুপরিচিত ফ্ল্যাশশিপের ফলাফল সম্মানজনক ফলাফল সহ প্যাকের মাঝে পড়েছে।

আরও একটি পিসমার্ক যা একটি নতুন এবং আরও নিবিড় কাজের চাপ চালায় তা হ’ল ব্যাটারি পরীক্ষা। ফোনের সাধারণ অর্ডার খুব কাছাকাছি, যদিও পিক্সেল এক্সএল কিছু জায়গায় নেমেছে।

এই ফ্ল্যাগশিপ ফোনে আপনি কতক্ষণ গেম খেলতে পারবেন? পুরানো, কম নিবিড় টি-রেক্স পরীক্ষা করে শুরু করে জিএফএক্সবেঞ্চ আমাদের একটি ভাল ধারণা দেবে। ওয়ানপ্লাস 5 এর মতো কিছু আউটলিয়ার অন্য অনেক হ্যান্ডসেটকে ছাড়িয়ে যাওয়ার সাথে এখানে ফলাফলগুলি আলাদা হয়।

জিএফএক্সবেঞ্চ ম্যানহাটন ৩.১ হ’ল আরও দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা যা ব্যাটারির আয়ু প্রসারিত করে এবং অন্য যে কোনও কিছুর মতো এসসিকে নিয়ন্ত্রণ করে। মজার বিষয় হল, উচ্চ থ্রোটলিং স্তর এবং দীর্ঘতর ব্যাটারি লাইফের মধ্যে একটি শক্তিশালী সম্পর্ক প্রয়োজন হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *