The Story Behind the Home of Forgotten Video Games

অনলাইন স্টোরগুলি উত্থাপিত হওয়ার আগে, আপনি যদি পুরানো ভিডিও গেম খেলতে চান এবং স্থানীয়ভাবে উপলভ্য না হন তবে সেগুলি কেনার কোনও উপায় ছিল না। তবে আপনি এটি ডাউনলোড করতে পারেন এবং সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ সাইটগুলির মধ্যে একটি হ’ল আন্ডারডগস।

আজ, এটি নির্ধারণ করা কঠিন যে হোম অফ আন্ডারডগস (হটইউ) বিশেষত রিমাস্টার এবং এইচডি রিম্যাকগুলিকে প্রভাবিত করেছে, যা প্রকাশকদের অর্থ উপার্জনের আধুনিক উপায়।

কিন্তু একটা সময় ছিল যখন “পরিষেবা হিসাবে গেমস” সত্যই গুরুত্বপূর্ণ নয়। এমএমওগুলি বিদ্যমান, তবে গেমগুলি প্রকাশিত হওয়ার পরে এটি মূলত এটি। প্রকাশক গেলেন

গেমার হিসাবে, এর অর্থ হ’ল কখনও কখনও আপনি অনলাইনে বা কোনও ম্যাগাজিনে গেমটি পড়তে পারেন এবং এটি আপনার ডিভাইসে কাজ করবে না। বা কখনও কখনও গেমটি আপনার জন্মের আগেই উদ্ভাসিত হয়।

অথবা আপনি আপনার পছন্দের বিকাশকারীদের কাছ থেকে গেমটি অনুসন্ধান করেন তবে আপনি যেখানে থাকেন সেখানে পূর্ববর্তী পোর্টফোলিও পাওয়া যায় না এবং ক্রেডিট কার্ড ছাড়াই আন্তর্জাতিক কলিং এবং bণ গ্রহণের জন্য অনুলিপি দেওয়ার কোনও উপায় নেই।

সুতরাং সেই ক্ষেত্রে, আন্ডারডগের হোম go

“বান অ্যান্ডারডুচি ১৯৯৮ সালের অক্টোবরের দিকে শুরু হয়েছিল, যখন আমি ‘সামুরাই তরোয়াল’ এর একটি অনুলিপি খুঁজে পেতে চেয়েছিলাম, যা আমি বছর কয়েক আগে খেলেছি, তবে কখনও শেষ হয়নি।” স্যারাইন অচভানন্তাকুল, থাই সাংবাদিক, লেখক ও কর্মী। ইনস্টলেশন সাইটটি আমাকে ইমেলের মাধ্যমে জানায়।

থাইল্যান্ডে থাকার অর্থ হ’ল আশ্বন্তাকুলের বিভিন্ন সময়ে বিভিন্ন ধরণের খেলাধুলা এবং ঘরানার প্রবেশাধিকার ছিল, যা বড় আকারের জলদস্যু দৃশ্যের দিকে পরিচালিত করেছিল। থাইল্যান্ডে গেমিং সম্প্রদায়ের জলদস্যুতা অনেক বেশি distribণ বিতরণকারী এবং সরকারী আউটলেটগুলির নিছক সংখ্যার কারণে।

অফিসিয়াল এবং রক্ষণাবেক্ষণকৃত স্টোরের অভাবের অর্থ হটইউ প্রতিষ্ঠাতারা কম জনপ্রিয় এবং অস্বাভাবিক গেম খেলেন, এমন গেমস যা কখনই শীর্ষে বা সেরা বিক্রয়কারী তালিকায় বসে না। গেম স্টোর সামনের উইন্ডো।

তিনি বলেন, “ব্যাংককে বেড়ে ওঠা আমার অর্থ প্রথম দিকের জলদস্যু দৃশ্যের মাধ্যমে আমি বিভিন্ন ধরণের গেমের মুখোমুখি হয়েছিলাম যেখানে বিক্রেতারা খেলাগুলির 5,5২ কপি বিক্রি করে যেতেন,” তিনি ব্যাখ্যা করেছিলেন explains

“বেশিরভাগ গেমকেই ফিরিয়ে আনার একমাত্র উপায় ছিল এবং আমার ধারণা ছিল না যে সবচেয়ে বেশি বিক্রি হওয়া খেলা, যা থাইল্যান্ডের বাইরে ছিল না।”

কিন্তু ওয়েবসাইটটির জন্য ধারণাটি, যা যুগের গেমগুলির জন্য বৃহত্তম ডেটাবেসগুলির মধ্যে পরিণত হয়েছিল, মার্কিন যুক্তরাষ্ট্রে বাস্তবে উদ্ভূত হয়েছিল।

হোম অফ দ্য আন্ডারডগ ওয়েবসাইটের সংরক্ষণাগারভিত্তিক ইতিহাস অনুসারে, যখন একজন থাই সাংবাদিক আমেরিকাতে এমবিএ নিয়ে স্নাতক হন। সামুরাইয়ের তরোয়াল ক্যাপচারের অনুলিপি প্রতিস্থাপনের প্রত্যাশায়, তিনি অন্য একটি অনুলিপি প্রেরণ করবেন কিনা তা জানতে মাইক্রোপ্রসেসের সাথে যোগাযোগ করেছিলেন।

তবে গেমটি একটি শক্ত আইটেম, সুতরাং মাইক্রোপার যখন উত্তর দিয়েছিল যে তারা আর 1989 ডস গেমস গ্রহণ করছে না, অবাক হওয়ার মতো নয় তবে অবাক হওয়ার মতো নয়।

তাই বিকল্পের সন্ধানে আরভানবন্তাকুল দ্য আবুন্দওয়ারে রিংয়ের সাথে দেখা করলেন।

একটি ক্লিক অন্য দিকে নিয়ে যায় এবং শেষ অবধি, এমন একটি সাইট রয়েছে যা মাইক্রোপ্রোর সামুরাই এমুলেটর ডাউনলোড করে তবে কিউকিউপির ইনফোকম ওয়ারগেমস থেকে ক্লাসিক সম্পর্কে কোনও তথ্য দেখা যায় না। 1980 এর দশক থেকে আইকনিক ইন্টারেক্টিভ কথাসাহিত্য সম্পর্কে কিছুই নেই।

সুতরাং, 1998 সালের 2 শে অক্টোবর, অর্চনাবন্তাকুল তার সাইট শুরু করেছিলেন।

“[আমি] এইচটিএমএলতে সমস্ত কন্টেন্ট লিখেছিলেন ড্রিমউইভার ব্যবহার করে, ফ্ল্যাশিং ব্যানার এবং এমনকি অনেক ওয়েবসাইটের নৃত্যের বাচ্চাদের অ্যানিমেটেড জিআইএফ দিয়ে সম্পূর্ণ,” তিনি আমাকে বলেছিলেন।

সাইটটি তখনকার সর্বাধিক জনপ্রিয় গেমস: দ্য ফুলস কাস্ট, যাযাবর এবং সমুদ্রের দাগ সহ প্রায় ১৫ থেকে ২০ টি গেমের বিবরণ নিয়ে চালু হয়েছিল। তবে সাইটটি সচল রাখতে এবং ভক্তদের চেয়ে এগিয়ে রাখার জন্য এটি যথেষ্ট ছিল।

এই বছরের নভেম্বরের মধ্যে, সাইটটি প্রায় ৮০ টি গেমের রেকর্ডে পরিণত হয়েছিল এবং জুমটি দ্রুত সতর্কতা ছাড়াই পুরো সাইটটি সরিয়ে ফেলল।

বালদুরাস গেট চালু হওয়ার পরে ক্রিসমাসের ছুটির পরে, জানুয়ারীর প্রথম দিকে ওয়েবসাইটটি আবার চালু হয়েছিল। এক্সটেনশন দিয়ে ফাইলটির নামকরণ করা হয়েছিল। চিত্রের কারণে বিএমপি বিএমপির চেয়ে কম মনোযোগ দেয়। সেই মুহূর্তে.

সাইটটি এখনও নিখরচায় অ্যাকাউন্টগুলিতে নির্ভর করে – সংগ্রহটি 60 টি ওয়েব হোস্টিং অ্যাকাউন্ট এবং প্রায় 50 টি ইমেল অ্যাকাউন্টের উল্লেখ করে তবে এটি এখনও জনপ্রিয়তায় বাড়ছে। তবে সাইটটি সরাতে 400 টি গেম কেবলমাত্র জুমের জন্য সাইটে তালিকাভুক্ত।

এটি অন্যান্য সাইটগুলি পুনরায় চালু করতে বাধ্য করেছিল, যা আবার নতুন নকশার সাথে আসে, তবে বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিপুল সংখ্যক ভক্ত সাইটটি স্থায়ীভাবে হোস্ট করার প্রস্তাব দিয়েছিল, এটি নির্দেশ করে যে সাইটটি কতটা জনপ্রিয়।

তবে এটি কেবল গেমারদের মনোযোগ নয় – বিখ্যাত গেম ডিজাইনাররাও এই সাইটে আগ্রহী।

স্থায়ী হোস্টিং সাইটগুলি একবার সরানোর বিষয়ে উদ্বেগ সমাধান করে, হটইউর জন্য বৃহত্তম লাল পতাকাটি প্রকাশক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *