The Dark Web: What Is It and How To Access It

আপনি ইন্টারনেটে “ডিপ ওয়েব” নামক রহস্যময় জায়গাটির কথা শুনে থাকতে পারেন। গভীর ওয়েবের প্রতি আগ্রহের পরে অন্ধকার ওয়েবের প্রতি আগ্রহ দেখা দেয় এবং একটি উচ্চ স্তরের তথ্য অনলাইনে গোপনীয়তায় আগ্রহ বাড়িয়ে দেয়। মূলধারার মিডিয়া এবং একটি এফবিআই তদন্ত অনলাইনে মাদক পাচারের ব্যাপ্তি প্রকাশ করে অনলাইন বাজার সিল্ক রোডকে ব্যাপকভাবে প্রচার করেছিল ulated

তবে ডিপ ওয়েব কি? এটি আসলে একটি “স্থান” নয়, তবে দৃশ্যমান ওয়েব ব্যতীত অন্য কিছু যা ক্রল করে, সূচী করে এবং গুগল ব্রিজের অনুসন্ধান ইঞ্জিনগুলি এমন লিঙ্কগুলির মাধ্যমে অ্যাক্সেস করা হয়।

সূচকযুক্ত ওয়েবের চেয়ে গভীর ওয়েব অনেকগুণ বড় এবং এর সাথে সম্পর্কিত অন্যান্য অবৈধ বা সন্দেহজনক কার্যকলাপের চেয়ে বেশি বিস্তৃত – যদিও অনেক কিছু চলছে।

এটি ভূগর্ভস্থ ইন্টারনেট সম্পর্কে কথা বলার সময় প্রায়শই নিক্ষিপ্ত হওয়া বিভিন্ন শব্দের মধ্যে বিভ্রান্তি পরিষ্কার করে শুরু হয়েছিল।

সারফেস ওয়েব, ডিপ ওয়েব, ডার্ক ওয়েব

সরল ভাষায়, সারফেস ওয়েব হ’ল এমন কোনও বিষয় যা কোনও সার্চ ইঞ্জিন লিংক ক্রল করতে পারে এবং অনলাইন কন্টেন্ট সনাক্ত করতে পারে, যখন ডিপ ওয়েব এমন কিছু যা অনুসন্ধান ইঞ্জিনগুলি খুঁজে পায় না।

অন্যদিকে ডার্ক ওয়েব হ’ল ডিপ ওয়েবের একটি ছোট্ট অংশ যা ইচ্ছাকৃতভাবে গোপন করা হয়েছে এবং এটি একটি স্ট্যান্ডার্ড ওয়েব ব্রাউজারের মাধ্যমে অ্যাক্সেস করা যায় না।

এটিকে কিছুটা স্পষ্ট করার জন্য, ডিপ ওয়েবে শিক্ষামূলক ডাটাবেসগুলির মতো জিনিস অন্তর্ভুক্ত থাকতে পারে, যা নিয়মিত ব্রাউজারের মাধ্যমে অ্যাক্সেস করা যায়। তবে অনুসন্ধান ইঞ্জিনগুলি দ্বারা অ্যাক্সেস করা যায় না।

এটিতে মূলধারার ওয়েবসাইটগুলির মধ্যে এমন সামগ্রী অন্তর্ভুক্ত রয়েছে যা অনুসন্ধান ইঞ্জিনগুলির মাধ্যমে অ্যাক্সেস করার জন্য সেট আপ করা হয়নি। উদাহরণস্বরূপ, ফেসবুকে পোস্ট করা সামগ্রী যা কেবলমাত্র পোস্টারের বন্ধুদের জন্য উপলব্ধ, ব্যক্তিদের জন্য নয়, বা ভ্রমণ বুকিং ওয়েবসাইটগুলিতে নির্দিষ্ট অনুসন্ধানের ফলাফলগুলিতে, আপনি, কোনও সার্চ ইঞ্জিনের মতো, লিঙ্কগুলিতে ক্লিক করে সামগ্রী অ্যাক্সেস করতে পারবেন না। পোছাতে পারবে

ডার্ক ওয়েবে অ্যাক্সেস করা হচ্ছে

টর নেটওয়ার্ক হ’ল ডার্ক ওয়েব সামগ্রীর উপস্থিতি সর্বাধিক পরিচিত জায়গা। এই বেনামি নেটওয়ার্কটি বিশ্বব্যাপী হাজার হাজার সার্ভার নিয়ে গঠিত, স্বেচ্ছাসেবক এবং অনলাইন গোপনীয়তার পক্ষে রয়েছে।

নামটি “দ্য অনিয়ন রাউটার” এর সংক্ষিপ্তসার, একটি নামকরণের রাউটিং কৌশলকে উল্লেখ করে যা কোনও ওয়েবসাইট দেখার আগে র্যান্ডমভাবে নির্ধারিত টর সার্ভার বা নোডের মাধ্যমে একটি পথ তৈরি করে।

এই প্রক্রিয়া চলাকালীন, ডেটা প্যাকেটগুলিকে গন্তব্যে পৌঁছানো অবধি প্রতিটি নোডে “ছিনিয়ে নেওয়া” মজাদার প্যাকেটের একটি স্তরতে আবৃত করা হয়।

এটি আরও প্রযুক্তিগত ব্যাখ্যা। তবে সংক্ষিপ্ত ভাষায়, ফলাফলটি হ’ল যে কোনও নোড আপনার কম্পিউটার এবং ওয়েবসাইটের মধ্যে পুরো পথটি জানে না, কেবলমাত্র শেষ অবস্থানের প্যাকেটটি রয়ে গেছে এবং এর পরে হবে। প্রায় কোনওটি তৈরি করে আপনার কাছে ট্র্যাফিক ট্র্যাক করা যায় না

অন্ধকার ওয়েবে সামগ্রী অনুসন্ধান করার সময় প্রযুক্তিগতভাবে সময় এবং ধৈর্য নিতে পারে, টোর নেটওয়ার্ক অ্যাক্সেস করা মোটেই জটিল নয়।

উইন্ডোজ, ম্যাকোস এবং লিনাক্সের জন্য টর ব্রাউজারটি আপনার ডাউনলোড এবং ইনস্টল করতে হবে, আপনি যে কোনও সফ্টওয়্যার ইনস্টল করতে পারবেন তার বিপরীতে এবং এটি ব্যবহার করা খুব সহজ, কারণ এটি ফায়ারফক্সের একটি পরিবর্তিত সংস্করণ।

স্ব সুরক্ষা

আপনি যদি অন্ধকার ওয়েবে যে সুরক্ষাটি করেন সে সম্পর্কে আপনি যদি গুরুতর হন তবে আপনার এমন পরিবেশের ব্যবহার করা উচিত যা আপনার মূল কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগ থেকে পৃথক।

টেল ওএস অতিরিক্ত গোপনীয়তার জন্য পূর্ব-কনফিগার করা একটি বুটেবল অপারেটিং সিস্টেম এবং আপনি এটি একটি ইউএসবি স্টিক বা ভার্চুয়াল মেশিন থেকে চালাতে পারেন।

সফটওয়্যার সেটআপ প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে ধাপে ধাপে গাইড করতে লেজগুলির একটি ইনস্টলেশন উইজার্ড রয়েছে যাতে এটি খুব বেশি চ্যালেঞ্জের মুখোমুখি না হয়।

লেজগুলি প্রচুর খবর পেয়েছিল যখন এডওয়ার্ড স্নোডেন এনএসএতে গুপ্তচরবৃত্তি এড়ানোর জন্য এটি ব্যবহার করছে, এর একমাত্র উদ্দেশ্য টর নেটওয়ার্ক এবং অন্যান্য ডিভাইসগুলি ব্যবহার করে অনলাইনে গোপনীয়তা এবং বেনাম বজায় রাখা ছিল। আপনার ক্রিয়াকলাপ একটি গোপন রাখতে

আপনার প্লেসমেন্টটি এলোমেলো ওয়াই-ফাই হটস্পট দিয়ে শুরু হবে এবং তারপরে কোনও ভিপিএন এর সাথে সংযোগ স্থাপন করবে, তার আগে টোর বোঝা আপনার পরিচয় প্রকাশের সম্ভাবনা বাড়িয়ে দেবে।

বিরক্তিকর ওয়েবটি সার্ফিংয়ের সময় আমরা আরও বিস্তারিত নিবন্ধ লিখেছি, বিশেষত নিজেদের রক্ষার জন্য। আপনি এখানে এটা পড়তে পারেন।

আমি ডার্ক ওয়েবে কী পাব

প্রায় কোনও প্রকার অবৈধ এবং প্রশ্নযুক্ত পণ্য এবং পরিষেবাদিগুলি ওয়েবে আরও ভাল কোণে পাওয়া যায়।

সর্বাধিক আকর্ষণীয় উদাহরণগুলির মধ্যে একটি হ’ল সিল্ক রোড, এমন একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে আপনি ওষুধ স্কোর করতে পারেন এবং সেগুলি আপনাকে মেইলে পাঠাতে পারেন, একটি খুনি, পাসপোর্ট এবং ক্রেডিট কার্ডের তথ্য ভাড়া নিতে পারেন, অস্ত্র কিনতে পারেন। হয় – আপনি এটি নাম।

২০১৩ সালে সিল্ক রোডের দায়িত্ব গ্রহণের পর থেকে অনেকগুলি অনুকরণ এবং হ্রাস পেয়েছে।

এমনকি যদি টাওয়ের মতো প্রযুক্তিগুলি অবৈধ কার্যকলাপের সুবিধার্থে ব্যবহার করা হচ্ছে। তবে সেই কৌশলটি অন্তর্নিহিত ভাল বা খারাপ নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *