The Biggest Tech Fails of the Last Decade

কোনও সংস্থা, এটি বহু মিলিয়ন ডলারের উদ্যোগ বা ছোট প্রারম্ভিক হোক না কেন, একটি হাইপড পণ্য চালু করতে পারে যা সম্পূর্ণ বোকা বলে প্রমাণিত হয়।

আমরা আমাদের প্রযুক্তির ন্যায্য অংশটি দেখেছি (এটি দ্বিতীয়বারের মতো আমরা কোনও পণ্যকে একই ধরণের জন্য একসাথে রেখেছি)) এবং কেউ কেউ ব্যর্থতার রাগ এবং গুমোট বলের মধ্যে দ্রুত বিস্ফোরিত হওয়ার পরে, অন্যরা বছরের পর বছর ব্যয় করেছে। প্রথম বেঁচে আছে। আস্তে আস্তে তা অদৃশ্য হয়ে যাবে

বিশেষত অনর্থক, এখানে আমাদের দশ বছরের সেরা দশটি ব্যর্থ প্রযুক্তি রয়েছে।

হোভারবোর্ড

বিস্ফোরণ ঘটে এমন ফোনের চেয়ে বিপজ্জনক আর কী হতে পারে? খেলনা কীভাবে শিশুদের লক্ষ্য করে যেগুলি নিজেরাই জ্বলজ্বল করে?

অঙ্গ ভাঙ্গার এবং ট্র্যাফিকের চক্রের ঝুঁকি নিয়ে সন্তুষ্ট না হয়ে অনেকগুলি হোভারবোর্ডগুলি বিশেষ বিপদ নিয়ে আসে যা ব্যবহারকারীদেরকে মানুষের মশালার অ-সুপারহিরো সংস্করণে পরিণত করতে পারে।

সমস্ত হোভারবোর্ড বিস্ফোরিত হয় না। তাদের বেশিরভাগই সস্তা নক-অফ করছেন, যার মধ্যে আরও অনেক কিছু রয়েছে। তবে এমনকি কিছু বড় নামের ব্র্যান্ড সুরক্ষা উদ্বেগের জন্য লক্ষ্য এবং অ্যামাজনের মতো খুচরা বিক্রেতাদের কাছে নিজেকে নিষিদ্ধ করেছে।

সর্বশেষ স্ট্র ইউএস ডাক পরিষেবাটি ডেল্টা ইউনাইটেড এবং আমেরিকান এয়ারলাইনস সহ বেশ কয়েকটি এয়ারলাইন্সের নেতৃবৃন্দ বিমান পরিবহণের সরঞ্জাম নিষিদ্ধ করার পরে এসেছিল।

মনে রাখবেন: যদি খেলনাটির বিমান বিমানের অবতরণ করার ক্ষমতা থাকে তবে এটি কেবল আপনার পছন্দমতো পছন্দ না এমন এক ব্যক্তিকে ক্রিসমাস হিসাবে দেওয়া উচিত।

উইন্ডস মোবইল

ওয়াকিং ডেড থেকে জ্বলন্ত লাশের মতো মাইক্রোসফ্টের উইন্ডোজ ফোন / উইন্ডোজ 10 মোবাইল উদ্যোগটি ২০১৩ সাল পর্যন্ত চালিত হয়েছিল, এর আগে আলংকারিক ট্যাবলেটগুলির প্রয়োজন ছিল।

সবাই উইন্ডোজ ফোন পছন্দ করে না, এবং কিছু লুমিয়া হ্যান্ডসেটগুলি খারাপ নয়। তবে উইন্ডোজ মোবাইল প্ল্যাটফর্মের ধারণাটি দুর্দান্ত শোনার পরেও এটি ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড এবং আইওএস থেকে দূরে সরিয়ে দেওয়ার চেষ্টা করে।

অ্যাপ্লিকেশন বিকাশকারীদের সামান্য সমর্থন এবং বৈশিষ্ট্যগুলির অভাব যা আপনি স্মার্টফোনে দেখতে আশা করতে পারেন তা নিশ্চিত করে যে মোবাইল বাজার এমন একটি শিল্প যেখানে মাইক্রোসফ্ট আধিপত্য করবে না।

জুলাই 8.1 এ, ব্যবহারকারীদের কাছে 8.1 সংস্করণ পাঠানোর তিন বছর পরে মাইক্রোসফ্ট উইন্ডোজ ফোনের জন্য সমর্থন বাদ দিয়েছে।

তবে অক্টোবরের শুরুতে কমপক্ষে উইন্ডোজ 10 মোবাইল এখনও বেঁচে ছিল। মাইক্রোসফ্ট কর্মকর্তারা যখন বলেছিলেন যে এটি এখন আর সংস্থার দৃষ্টি নিবদ্ধ করে না।

ইয়াহু হ্যাক

গত দশ বছরের সবচেয়ে বড় অসফল হ্যাকিং কখনও নেওয়া সহজ ছিল না। তবে এটি কেবল কারণ আপনার কাছে অনেকগুলি বিকল্প রয়েছে।

ইক্যুফ্যাক্স লঙ্ঘন করে এমন ঘন ঘন দুঃস্বপ্নটি ঘনিষ্ঠ প্রতিযোগী, যেমনটি মাইস্পেস হ্যাক বলে মনে করে যে ৪২ million মিলিয়নেরও বেশি পাসওয়ার্ড উন্মুক্ত হয়েছে।

তবে আপনি যদি সত্যিকারের বিপর্যয় চান তবে ইয়াহুর দিকে নজর দিন, যেটি স্বীকার করেছে যে প্রতি 3+ বিলিয়ন অ্যাকাউন্ট 2013 এর আক্রমণের দ্বারা প্রভাবিত হয়েছিল।

ইয়াহু – যা সংস্থার পর্যাপ্ত পরিমাণ রয়েছে – কেবল 1 বিলিয়ন লোককে হ্যাক করা হয়েছে বলে ঘোষণা দিয়ে এই ঘটনাটি হালকা করার চেষ্টা করছে। ৩ বিলিয়ন বিশ্বের জনসংখ্যার অর্ধেকের সমান। এমনকি একাধিক অ্যাকাউন্ট থাকলেও এখনও অনেকের ভোগান্তি রয়েছে

নাম এবং পাসওয়ার্ডের মতো তথ্য এনক্রিপ্ট করা থাকলেও ইয়াহু কুখ্যাতভাবে সুরক্ষিত এমডি 5 হ্যাশ অ্যালগরিদম ব্যবহার করে।

হ্যাকারদের ব্যবহারকারীর সুরক্ষা প্রশ্নাবলীর উত্তর এবং হারিয়ে যাওয়া পাসওয়ার্ডগুলির জন্য ব্যবহৃত বিকল্প ইমেল ঠিকানাগুলির অ্যাক্সেস ছিল যা পুরো জিনিসটিকে সত্যিকারের বড় আকারের বিপর্যয় হিসাবে পরিণত করে।

3 ডি প্রিন্টিং (গ্রাহকদের জন্য)

আসুন প্রথমে বুঝতে পারি: 3 ডি প্রিন্টিং ইন্ডাস্ট্রিতে অত্যন্ত জনপ্রিয়, অফিস ভবন থেকে শুরু করে গাড়ির টায়ার থেকে শুরু করে হাড় প্রতিস্থাপন পর্যন্ত সমস্ত ক্ষেত্রে দুর্দান্ত সাফল্য।

বাণিজ্যিকভাবে, যদিও প্রযুক্তি এখনও জন-প্রযুক্তি প্রযুক্তি সদস্যদের মধ্যে খুঁজে পাওয়া যায় নি।

এই তালিকায় আরও একটি বা দুটি পণ্য থাকা সত্ত্বেও, বেশিরভাগ লোকের কেন কোনও 3D প্রিন্টারের প্রয়োজন বা প্রয়োজন তা জানেন না, যার বেশিরভাগ এখনও মোটামুটি দামের priced যদিও প্রযুক্তিটি আশ্চর্যজনক তবে এটি এখনও একটি কুলুঙ্গি পণ্য। অনেক লোক সামান্য মডেলিংয়ের সাথে বিরক্ত হয়ে তাদের ব্যয়বহুল গ্যাজেটগুলি ছেড়ে দেয়।

আপনার বাড়ির গ্রাহকের বাড়িতে 3 ডি প্রিন্টার আনার চেষ্টা করা হচ্ছে, সাধারণ পরিবারের আইটেমগুলি মুদ্রণের মাধ্যমে একজন ব্যক্তি কতটা অর্থ সঞ্চয় করতে পারে তা অধ্যয়ন সহ a পরিবর্তে এগুলি কিনে তবে এখন পর্যন্ত, প্রথম বাণিজ্যিক সংস্করণের কয়েক বছর পর স্টোরগুলিতে আঘাত হানা। তবে এটি এখনও বেশিরভাগ পরিবারে বিরল।

এটি এখন বিশ্বাস করা কঠিন তবে গুগল যখন ২০১১ সালে একটি নতুন সামাজিক নেটওয়ার্ক চালু করেছে তখন মার্ক জুকারবার্গ সংস্থাটির সাথে একটি “সম্পূর্ণ যুদ্ধ” ঘোষণা করে ফেসবুককে অবরুদ্ধ করেছিল (অর্থাত্ কাউকে গ্যাভ ভবনটি থেকে বেরিয়ে আসা থেকে বিরত রেখে) ব্রডকাস্টারদের উদ্ধৃতি দেওয়া শুরু করেছিল। বয়স্ক ক্যাটোর দর্শন Ph রেট্রোস্পেক্টে, সে খুব বেশি প্রতিক্রিয়া জানাতে পারে।

এটি চালু হওয়ার এক বছর পরে, গুগল প্লাস 400 মিলিয়নেরও বেশি সাইনআপ এবং 100 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারীদের সাথে এক প্রতিশ্রুতিবদ্ধ প্রবণতায় রয়েছে।

তবে যেহেতু গুগল তার পরিষেবাগুলি ব্যবহার করে সমস্ত লোকের কাছে Google+ অ্যাকাউন্টে সাইন আপ করেছে, সেই প্রথম সংখ্যাটি সঠিক চিত্র আঁকছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *