The Best Video Game Handguns A Brief History Lesson

আপনি যদি কোনও ভিডিও গেম খেলে থাকেন তবে আপনি একটি পিস্তলের মুখোমুখি হয়েছেন। সঠিক খেলায়, একটি পিস্তল হুমকি বা ক্ষমতায়নের লক্ষ্য হতে পারে। তবে ভিডিও গেমগুলি প্রায়শই এগুলিকে ডিফল্ট অস্ত্র হিসাবে বিবেচনা করে যা যত তাড়াতাড়ি সম্ভব প্রতিস্থাপন করা প্রয়োজন। কী দুর্দান্ত ভিডিও গেম পিস্তল তৈরি করে?

একটি সংক্ষিপ্ত ইতিহাস পাঠ

পিস্তলগুলি প্রাচীনতম আগ্নেয়াস্ত্র। একটি প্রাচীন হ্যান্ডগান হিসাবে প্রাচীন চীন থেকে উদ্ভূত, বন্দুকটি অবশেষে একটি ধাঁধা লোডার হিসাবে বিকশিত হয়েছিল, যেমন অ্যাসেসিনের ধর্ম IV: কালো পতাকা, তারপরে পিস্তল যেমন রেডের বেশিরভাগ পিস্তল। কল অফ ডিউটি ​​এবং মেডেল অফ অনার এবং শেষ পর্যন্ত আধা-স্বয়ংক্রিয় পিস্তলগুলির মতো গেমগুলি থেকে এম 1911 এর মতো ডেড রিডেম্পশন।

পুলিশ বাহিনী 1800 এর দশকে প্রথম বিশ্বযুদ্ধে বন্দুক স্থাপন শুরু করে, অস্ত্র প্রস্তুতকারীরা বিক্রয় বজায় রাখার জন্য পুলিশের দিকে ফিরে আসে। আগ্নেয়াস্ত্র এবং পুলিশ বাহিনী একে অপরের সাথে জড়িত।

পিস্তলগুলি ভিডিও গেমগুলির মতো প্রায় পুরানো। প্রথম ভিডিও গেমের পিস্তল টিটোর 1975 এর ওয়েস্টার্ন গানে প্রদর্শিত হয়েছিল, একটি ওয়াইল্ড ওয়েস্ট গেম, যেখানে খেলোয়াড়রা একে অপরকে হ্যান্ডগান দিয়ে গুলি করে।

প্রারম্ভিক পিস্তলের অন্যান্য উদাহরণগুলির মধ্যে রয়েছে 1979 এর ওয়েস্টার্ন গেম শেরিফ, ক্যাপকমের 1985 উল্লম্ব স্কলার গান, কনমির ধোঁয়া এবং 1991 সানসেট রাইডার্স।

ক্যাসেল ওল্ফেনস্টাইন 1981 সালে সবচেয়ে প্রাচীন স্টিলথ গেম হিসাবে সবচেয়ে বিখ্যাত ছিলেন, বন্দুকের মৃত্যুর ফলে শুরু হয়েছিল বন্দীদের বন্দুক থেকে দূরে রাখা।

গেমপ্লেতে, বন্দুকটি কোনও একরকমের সম্ভবত একটি লুজার পিস্তল j গেমটি আরও জটিল হয়ে ওঠার সাথে সাথে প্ল্যাটফর্মগুলি আরও শক্তিশালী হয়ে ওঠে, পিস্তলটি দৃ game়ভাবে ভিডিও গেম ডিজাইনে প্রতিষ্ঠিত।

পিস্তলগুলি কীভাবে কাজ করে

এটি ডুমের ক্লাসিক পিস্তল হোক বা ব্লাডি মেরির স্মিথ ও ওয়েসন মডেল ২৯ হিসাবে আমাদের হিসাবে উলফের, পিস্তলটি সর্বব্যাপী ভিডিও গেম। আকর্ষণীয় কি স্পষ্ট: পিস্তল ছোট, বহন করা সহজ এবং গোপন করা সহজ।

যখন ভিলেন তার কোটে লুকানো বন্দুকটি অবাক করে দেয় তখন অবাক হয়ে যায়। আকর্ষণীয় যখন কোনও শ্যুটার একটি প্রতিপক্ষকে হত্যা করে এবং দ্বন্দ্ব জিতে যায়। রাইফেলটি গোপন করা বা দ্রুত শটগানটি টানতে আরও বেশি কঠিন।

যদিও কয়েক শতাব্দী ধরে পিস্তলের বিভিন্ন ধরণের স্টাইল রয়েছে, গেমের সর্বাধিক সাধারণ ধরণগুলি হ’ল পিস্তল এবং হ্যান্ডগান, যদিও “পিস্তল” শব্দটি প্রায়শই সব ধরণের হ্যান্ডগানগুলির সমার্থক।

পিস্তলটি একটি পিস্তল, প্রাইমার এবং প্রোপেল্যান্ট সমন্বয়ে একটি গোলাকার বা কার্তুজ দিয়ে শুরু হয়। কার্তুজ ঘরে রেখে দিন

ট্রিগারটি টানানোর ফলে ফায়ারিং পিন কার্ট্রিজে আঘাত হানায় প্রাইমার থ্রাস্টারগুলিকে জ্বলিত করে তোলে। রকেট থেকে গ্যাসের প্রসারণ একটি ব্যারেলের মাধ্যমে একটি বুলেট চালিত করে, এটি একটি লক্ষ্যকে প্রেরণ করে।

একটি হ্যান্ডগান এবং একটি হ্যান্ডগানের মধ্যে পার্থক্য লোডিংয়ের মোডে থাকে। পিস্তলের একটি নলাকার প্রোফাইল রয়েছে যা সাধারণত ছয় দফার জন্য ছত্রভঙ্গ হয়ে থাকে, যদিও এটি বছরের পর বছর ধরে 30 টি রাউন্ডের সাথে একটি বিরল এবং ব্যর্থ বৈচিত্র।

আপনি যখন ট্রিগারটি টানবেন তখন সিলিন্ডারটি স্প্রে করে হাতুড়িটিকে পিছনে টানবে। আপনি যখন আপনার হাত ছেড়ে দিবেন, হাতুড়িটি গুলি করবে। আপনি যখন আবার টানবেন, সিলিন্ডারটি ঘোরবে। এটি পুরো প্রক্রিয়াটি প্রদর্শনের জন্য একটি বিশদ ভিডিও।

হ্যান্ডগানগুলি ভিন্নভাবে কাজ করে। রিভলবার রাউন্ডগুলি একটি ম্যাগাজিনে লোড করা হয়, সাধারণত পিস্তলের গ্রিপে .োকানো হয়।

রাউন্ডগুলি পুনরায় লোড করা যায় না বা ম্যাগাজিন থেকে ট্রিগার চেম্বারে সরিয়ে নেওয়া পর্যন্ত একটি বৃত্তাকার গুলি চালানো, রাউন্ডগুলি পুনরায় খেলানো, আবার ট্রিগারটি টানতে।

আপনি যদি প্রচুর গেমস খেলে থাকেন, বিশেষত শুটাররা, আপনি সম্ভবত অর্ধ-জীবন থেকে গিয়ার্স অফ ওয়ার অব ডেসটিনি পর্যন্ত মূল পিস্তলগুলির সাথে পরিচিত। হ্যান্ডগানটি ধীর আগুন এবং শক্তিশালী অস্ত্র সহ একটি বন্দুক হিসাবে চিত্রিত করা হয়। ক্যারিকে দুর্বল দেখানো হবে। তবে দ্রুত আগুন

এটি একটি পৌরাণিক কাহিনী কারণ অনেকগুলি জিনিস রয়েছে যা হ্যান্ডগানের শক্তিতে বাধা সৃষ্টি করতে পারে এবং কিছু ক্ষেত্রে, একটি পিস্তল হ্যান্ডগানের মতো দ্রুত গুলি চালাতে পারে। রাউন্ডগুলি কীভাবে লোড হয় তাতে পাওয়ার কোনও অর্থ হয় না।

এই বৃত্তাকার শক্তি মূলত তার গতিশক্তি দ্বারা নির্ধারিত হয়, এবং সেই শক্তি নিজেই বুলেটের ভর এবং প্রবর্তকের বলের উপর ভিত্তি করে ভর দ্বারা নির্ধারিত হয়।

তাহলে শ্যাটারগুলি হ্যান্ডগানগুলি কীভাবে কাজ করে সে সম্পর্কে এই কিংবদন্তিগুলি চালিয়ে যান কেন?

শুটারে পিস্তল কীভাবে কাজ করে

বেশিরভাগ শ্যুটিং গেম ডিজাইনগুলি 1993 এর ডুম, আইডি তৈরির সন্ধান করতে পারে। ভিডিও গেমগুলিতে বেসিক আগ্নেয়াস্ত্র স্টাইলকে শক্তিশালী করা হয়েছে: পিস্তল, শটগানস, স্বয়ংক্রিয় রাইফেলস এবং রকেট লঞ্চার।

ডুমে, হ্যান্ডগানটি একক শটে গুলি চালায়, একটি শটগান এক সাথে একাধিক গুলি ছোঁড়ে, দ্রুত একটি ধারাবাহিকতায় একটি প্লাজমা রাইফেল এবং একটি চিংগুন গুলি চালায় এবং রকেট লঞ্চটি একটি গুলি চালায়, ফলে স্প্ল্যাশ ক্ষতিগ্রস্থ হয়। চলুন মোকাবেলা করা যাক.

বিকাশকারীরা ডুমের অস্ত্র-ভিত্তিক অগ্রগতি সিস্টেমটিকে পছন্দ করেন এবং এর বিকাশ নিখুঁত: এটি পিস্তল দিয়ে শুরু হয় এবং বিএফজির সাথে শেষ হয় যা দর্শনীয় প্লাজমা ফায়ারিংয়ের 24 বছর পরে খোলা হয়েছিল। কিছু বিকাশকারী এই থ্রেড নিয়ে ব্যস্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *