How to Squeeze the Most Out of Your iPhone’s Battery

বিজ্ঞানীরা বছরের পর বছর ধরে পরীক্ষাগারে ব্যাটারিগুলিতে অনেক অগ্রগতি অর্জন করেছেন। তবে আমরা এখনও অগ্রগতির জন্য অপেক্ষা করছি যা এই গেমটি পরিবর্তিত গেমটি ভোক্তাদের কাছে পরিষ্কার করে দেয়।

আমি এই লোকগুলির মধ্যে নই যারা স্মার্টফোন ডাউন করার বিষয়ে নির্মাতাদের সিদ্ধান্তকে অবমূল্যায়ন করে, আধুনিক মোবাইল ফোনগুলি আমাকে সহজেই দুই দিনের জন্য চালাতে পারে। তবে যারা তাদের ফোনে থাকেন তাদের প্রতি আমারও সহানুভূতি রয়েছে।

তাদের জন্য, ব্যাটারি লাইফ সবকিছু। আপনার ব্যয়গুলি সম্পূর্ণ পরিমাণে ঠেলে দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আজ, আমরা আপনাকে আপনার আইওএস ডিভাইস থেকে সর্বাধিক সুবিধা পেতে সহায়তা করার জন্য কিছু টিপস ভাগ করতে যাচ্ছি।

প্রাথমিক ব্যাটারির তথ্য এবং সামঞ্জস্য সংগ্রহ করুন

ব্যাটারির লাইফের উন্নতির প্রথম পদক্ষেপটি আপনার অভ্যাস সম্পর্কে তথ্য সংগ্রহ করা। এটি করতে, সেটিংস> ব্যাটারিতে যান, যেখানে আপনি গত 24 ঘন্টা / 7 দিনে প্রতিটি অ্যাপ্লিকেশন দ্বারা ব্যবহৃত ব্যাটারি শতাংশের একটি ব্রেকডাউন পাবেন।

আপনার অ্যাপ্লিকেশনগুলি আপনার সময় এবং আপনার ব্যাটারি লাইফ সর্বাধিক ব্যবহার করছে তা আপনি ইতিমধ্যে একটি ভাল ধারণা পেতে পারেন। তবে এটি বিভ্রান্ত ব্যাটারি হোগ সনাক্ত করতে সহায়তা করতে পারে।

যদি কিছু অ্যাপস সন্দেহজনক প্রমাণিত হয় তবে আপনার সেরা বাজি হ’ল অনুরূপ বৈশিষ্ট্য সেট সহ একটি প্রতিস্থাপন সন্ধান করার চেষ্টা করা।

আপনি সক্ষম করতে চান এমন ব্যাটারি সেটিংসে কিছু বিকল্প রয়েছে।

প্রথমটি হল ব্যাটারি শতাংশ টগল করা যা নাম অনুসারে, একটি সংখ্যার মান সহ স্ট্যান্ডার্ড ব্যাটারি আইকনটি পরিপূরক করে।

আপনি পাওয়ার সাশ্রয় মোডটি চালু করতে চান, এমন একটি বৈশিষ্ট্য যা কিছু অপারেটিং সিস্টেমের ক্রিয়াকলাপ এবং ভিজ্যুয়াল এফেক্টগুলি স্বয়ংক্রিয়ভাবে হ্রাস বা অক্ষম করে বিদ্যুৎ খরচ হ্রাস করে।

আপনার যদি এক দিনেরও বেশি সময় আসতে থাকে তবে আপনার ব্যাটারির আয়ু বাড়িয়ে তোলার জন্য এটি অন্যতম সেরা জায়গা।

পটভূমি

স্মার্টফোনগুলি সুবিধার বিষয়। জিনিসগুলি সুচারুভাবে চালিত করতে পর্দার আড়ালে প্রচুর কাজ চলছে। আপনারা সবাই জানেন যে সমস্যাটি হ’ল কোনও মাপের ফিটের সমস্ত মোবাইল অভিজ্ঞতা নেই।

কোনও ব্যবহারকারীর পক্ষে অবিশ্বাস্যভাবে কার্যকর এমন বৈশিষ্ট্য এবং পরিষেবাদিগুলি অদৃশ্য হয়ে যেতে পারে। সিপিইউ চক্র উত্সর্গকরণ – এবং শেষ পর্যন্ত ব্যাটারি শক্তি – যে জিনিসগুলি আপনি ব্যবহার করতে চান না তাদের কাছে সময় নষ্ট করা।

ইমেল ব্যবহার করুন। উদাহরণস্বরূপ, যদি ইমেলটি আপনার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ না হয়, তবে আপনার আইফোন প্রতি কয়েক মিনিটে নতুন বার্তাগুলি চেক করার কোনও কারণ নেই।

আইওএস নতুন বার্তাটি প্রায়শই পুনরুদ্ধার করা যায় তা সামঞ্জস্য করতে, সেটিংস> মেল> অ্যাকাউন্টসমূহ> নতুন আনুন ch

স্ক্রিনের নীচে, আপনি নির্ধারণ করতে পারেন কত বার নতুন বার্তা প্রেরণ করা যায়। প্রতি 15 মিনিট, আধা ঘন্টা, ঘন্টা, বা ম্যানুয়ালি অন্তর্ভুক্ত করা হয়, যা আপনি মেল অ্যাপ্লিকেশনটি খোলার পরে কেবল সার্ভারকে পিং করে দেবে।

মেল কেবলমাত্র একটি ব্যাটারি ফিল্টার নয়, অনেকগুলি আইফোন অ্যাপ্লিকেশন তাদের বিষয়বস্তু রিফ্রেশ করার জন্য পটভূমিতে চালিত হয়, যা আপনার ব্যাটারিকে চাপের মধ্যে ফেলতে পারে।

ভাগ্যক্রমে, আপনি সেটিংস> সাধারণ> ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশে গিয়ে কেস-কেস-কেস ভিত্তিতে কোন অ্যাপ্লিকেশনগুলিকে অনুমতি দিতে পারেন।

স্থিতি এবং কর্মক্ষমতা

কিছু অ্যাপ্লিকেশন যদি তারা আপনার আনুমানিক অবস্থান নির্ধারণ করতে পারে এবং ডেটা সংগ্রহের জন্য জিপিএস, ব্লুটুথ, কনজেশন ওয়াই-ফাই হটস্পট এবং সেলুলার টাওয়ারগুলি ব্যবহার করে তবে তারা সর্বোত্তমভাবে কাজ করবে।

এটি একটি অতিরিক্ত ব্যাটারি ড্রেন এবং এটি কিছু ক্ষেত্রে এটি অপ্রয়োজনীয় করে তোলে।

কোন অ্যাপ্লিকেশনগুলি পরিষেবা পরিষেবাগুলি ব্যবহার করতে পারে তা পরিচালনা করতে সেটিংস> গোপনীয়তা> অবস্থান পরিষেবাগুলিতে যান এবং আপনি দেখতে পারেন এমন কোনও সামঞ্জস্য করুন। নিচে স্ক্রোল করে নিশ্চিত হয়ে দেখুন এবং এটি দেখতে সিস্টেম পরিষেবাদি বিভাগে যান। আরও বিকল্প

অ্যাপস এবং পরিষেবাগুলি অকাল ব্যাটারি ড্রেনের জন্য দায়ী করা হয়। কিন্তু এই গল্পের অংশ মাত্র।

আইফোনের নিজস্ব হার্ডওয়্যার এবং এর বিভিন্ন বৈশিষ্ট্যগুলির জন্য প্রচুর শক্তি প্রয়োজন, তাই আপনার ইচ্ছা থাকলেও আপনি কয়েকটি পরিবর্তন দিয়ে রানটাইম বাড়িয়ে দিতে পারেন।

একটি অতি-উজ্জ্বল প্রদর্শন সম্ভবত আপনার ব্যাটারিটি যত তাড়াতাড়ি ড্রেইন করার দ্রুততম উপায়। এখানে সাধারণ sensক্যমত্য হ’ল আপনার সর্বনিম্ন আরামদায়ক প্রদর্শন সেটিংস ব্যবহার করা উচিত।
আরও সুনির্দিষ্ট নিয়ন্ত্রণের জন্য সেটিংস> প্রদর্শন ও উজ্জ্বলতায় যান, তবে পর্দার নীচ থেকে সোয়াইপ করে উজ্জ্বলতা দ্রুত সমন্বয় করা যায়।

এখানে আপনি স্বয়ংক্রিয় উজ্জ্বলতা সক্ষম করার অপশন পাবেন যা ফোনের পরিবেষ্টিত আলোক সেন্সরকে সক্রিয় করবে, আপনার জন্য উজ্জ্বলতা পরিচালনা করবে। আপনি অটো লকটির দৈর্ঘ্যও সেট করতে পারেন, নিষ্ক্রিয়তার সময় ফোনের পর্দার দৈর্ঘ্য হ্রাস পাবে।

উজ্জ্বলতা একটি প্রদত্ত তবে আপনি কি জানেন যে ভলিউমটি ব্যাটারি লাইফকেও প্রভাবিত করে। ভিডিও দেখার সময় বা সংগীত শোনার সময় কয়েকটি শট দিয়ে ভলিউম হ্রাস করা আপনার ব্যাটারির আয়ু বাড়িয়ে তুলতে পারে।

এবং আপনি যদি নিটপিকি পেতে চান তবে সেটিংস> শব্দ এবং হ্যাপটিক্সগুলিতে শেকটি বন্ধ করুন। সব কিছু সাহায্য করে!

আই ক্যান্ডি গেমস এবং রেডিও

উইন্ডোজে, কিছু চোখের ক্যান্ডি অক্ষম করা প্রয়োজনীয় প্রসেসিং পাওয়ারের পরিমাণ হ্রাস করবে এবং বিপরীতে, আপনার ব্যাটারি ব্যাকআপ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *