How to Mass Delete Messages in iPhone’s Mail App

সমালোচকরা প্রায়শই দাবি করেন যে অ্যাপলের সীমানা প্রাচীরটি আইওএসের অন্যতম বৃহত্তম ত্রুটি, এবং এটি উপলব্ধি করে। তারপরে আবারও, অ্যাপলটির মোবাইল অপারেটিং সিস্টেমটিকে লক এবং কীগুলির পিছনে রাখার জন্য অনেকগুলি বৈধ কারণ রয়েছে এবং এটি নতুন বৈশিষ্ট্য পাওয়ার জন্য সাধারণত দুর্দান্ত।

কখনও কখনও তারা এমন পদক্ষেপ নেয় যা ব্যবহারকারীদের বিস্মিত করে। এটি একটি উদাহরণ।

অ্যাপল, দীর্ঘকাল ধরে, মেল অ্যাপ্লিকেশনটিতে বিপুল সংখ্যক বার্তা মুছে ফেলা অযৌক্তিকভাবে কঠিন করে তুলেছে। আইওএস 9 এর সাথে, অ্যাপল শেষ পর্যন্ত আলোটি দেখেছিল এবং ট্রেসটিকে বিপরীত করতে এবং অন্যটিতে বিকল্পটি সরাতে “মুছে ফেলুন” বৈশিষ্ট্যটি রয়েছে।

আপনি যদি আমার মতো হন এবং প্রতিদিন প্রচুর স্প্যাম পান তবে দ্রুত আপনার ইনবক্সটি খালি করতে না পারা একটি বড় অসুবিধা। ভাগ্যক্রমে, একটি ভাল সমাধান রয়েছে যা আপনাকে আপনার ইনবক্সের সমস্ত বার্তা আবার মুছতে সহায়তা করবে।

মেল অ্যাপ্লিকেশনটি খুলুন এবং আপনার ইনবক্সে, উপরের ডানদিকে কোণায় “সম্পাদনা” বোতামটি আলতো চাপুন, তারপরে কোনও চেকমার্ক রাখার জন্য কোনও বার্তা নির্বাচন করুন।

একটি আঙুল দিয়ে, স্ক্রিনের নীচে “সরান” টিপুন এবং ধরে রাখুন, তারপরে আপনি নির্বাচিত পাঠ্যটি আলতো চাপুন। “মুছুন” এবং “সরান” বোতামগুলির সাহায্যে আপনার অন্যান্য আঙ্গুলগুলি সরান।

এটি আপনাকে একটি নতুন স্ক্রিনে নিয়ে যাবে যেখানে আপনি আপনার ইনবক্স থেকে সমস্ত বার্তা ট্র্যাশে সরানোর জন্য “ট্র্যাশ” নির্বাচন করতে পারেন।

আপনার আইফোন বা আইপ্যাডে আপনার ইমেল পরিচালনাটি অনুকূল করতে চান? আপনার আইফোন এবং আইপ্যাডে দুটি আঙুলের ট্যাপ দিয়ে কীভাবে মেলটিতে একাধিক ইমেলগুলি দ্রুত নির্বাচন, স্থানান্তর, চিহ্নিত এবং মুছতে হয় তা পড়ুন।

অন্তর্নির্মিত আইওএস অ্যাপ্লিকেশনগুলিতে ইউআই আপডেট করার সাথে সাথে আইওএস 13 এবং আইপ্যাডএস 13 এ বেশ কয়েকটি পরিবর্তন করা হয়েছে। মেলটিতে সম্পাদনা বিকল্পটি অ্যাক্সেস করা সর্বশেষতম সফ্টওয়্যার আইওএস 12 এবং তার আগের চেয়ে শক্ত। তবে ভাগ্যক্রমে, সহজেই দুটি আঙুলের শর্টকাট রয়েছে।

নীচে, আমরা কীভাবে আইফোন এবং আইপ্যাডে একাধিক ইমেলগুলি দ্রুত নির্বাচন, সরানো, মুছে ফেলা এবং চিহ্নিত করতে এবং একই অ্যাপ্লিকেশন যেমন বার্তাগুলি, নোটস এবং আরও অনেকগুলি দিয়ে একই দু-আঙুলের ট্যাপটি এবং টানুন ফাংশনগুলি সম্পাদন করব তা দেখতে পাব।

তাদের ব্যক্তিগতভাবে মুছে ফেলা অনেক সময় নষ্ট করতে পারে – আপনি যদি আমাকে বিশ্বাস না করেন তবে নীচের ভিডিওটি পরীক্ষা করুন, যা আইওএস 10, আইওএস 11 এবং আইওএস 12 এর জন্য কাজ করে।

ভাগ্যক্রমে, একটি অল্প পরিচিত বাগ রয়েছে যা আপনি এখনও একবারে সমস্ত অযাচিত ইমেলগুলি মুছতে ব্যবহার করতে পারেন। এটি iOS 13 এ কাজ করে না, যা ভরপুর ইমেল মোছার জন্য একটি নতুন উপায় সরবরাহ করে।

এই সহজ কৌশলটি আপনার যে কোনও ইমেল ফোল্ডারে পতাকাঙ্কিত হোক বা অপঠিত, তাতে কাজ করবে। সুতরাং আপনি যদি অনেক বেশি স্প্যাম সরিয়ে নিতে আগ্রহী হন তবে আমাকে কীভাবে এই নিফটি ত্রুটির সুবিধা গ্রহণ করতে হবে তা আপনাকে দেখান।

এটি তিনটি বড় আইওএস আপডেটের জন্য দৌড়েছে, তবে আইওএস 13 এটি মেরে ফেলেছে, সুতরাং আপনি যদি আইওএস 13 ব্যবহার করেন তবে কীভাবে নতুন পদ্ধতিতে বাল্ক মুছতে হয় সে সম্পর্কে আমাদের গাইডটি পড়তে ভুলবেন না।

একবার ভিতরে গেলে, আপনি যদি সেই ফোল্ডারে থাকা সমস্ত কিছু থেকে মুক্তি দিতে চান তবে ফিল্টার করার দরকার নেই। আপনার যদি মামলা হয় তবে পদক্ষেপ 2 এ যান।

অন্যথায়, আপনি যদি আরও নির্বাচন চান, নীচে বামদিকে তিনটি সারি ফিল্টার আইকনে আলতো চাপুন যেখানে আপনি এটি নির্বাচন করে আপনার ইনবক্স থেকে মুক্তি পেতে পারেন। “অপঠিত” বা “পতাকা” জনসাধারণের কাছ থেকে।

আপনি যদি সমস্ত কিছু দখল করতে চান তবে আপনি ঠিকানার নীচে “To: I” এবং “সিসি: আমি” নির্বাচন করতে পারেন। পৃষ্ঠায় ফিল্টারগুলির যে কোনও ফিল্টার বা সংমিশ্রণ কাজ করবে। আমার উদাহরণে আমরা ফোল্ডার থেকে সমস্ত অপঠিত ইমেল মুছে ফেলব।

ইমেইল করতে পছন্দসই কোনও সংরক্ষণ করুন

আপনার পরবর্তী কাজটি করা উচিত যা আপনি রাখতে চান এমন কোনও ইমেল আছে কিনা তা পরীক্ষা করে দেখুন, তাই গুরুত্বপূর্ণ কিছু মুছবেন না তা নিশ্চিত করার জন্য ফিল্টার করা ভিউয়ের মাধ্যমে স্ক্রোল করুন। আপনি যদি এমন কিছু সন্ধান করেন যা আপনি সরাতে চান না, তবে আপনি অনেক কিছু করতে পারেন।

অন্য ফোল্ডারে যান

একটি ইমেল চয়ন করুন, নীচে ফোল্ডার বোতামটি আলতো চাপুন, তারপরে এটিকে অন্য মেলবক্সে সরান। যাইহোক, এই ইমেলটি ভুলক্রমে পড়া হবে কারণ ইমেলটি স্বয়ংক্রিয়ভাবে উপস্থিত হবে, তাই চালিয়ে যাওয়ার আগে আপনাকে এটিকে অপঠিত হিসাবে চিহ্নিত করতে হবে।

এই কারণে, আলাদা পদ্ধতি ব্যবহার করা আরও ভাল যা আপনাকে একসাথে একাধিক ইমেল সংরক্ষণ করতে দেয়: ফোল্ডার ভিউয়ের উপরের ডানদিকে “সম্পাদনা” টিপুন, আপনি রাখতে চান এমন সমস্ত ইমেল নির্বাচন করুন, তারপরে “সরান” এ আলতো চাপুন । এবং উপযুক্ত ফোল্ডারটি নির্বাচন করুন

পঠিত হিসেবে চিহ্নিত করুন

বিশেষ বিকল্প বোতাম (•••) প্রকাশ করতে ইমেলের বাম দিকে সোয়াইপ করুন, তারপরে আলতো চাপুন, তারপরে এটিকে পড়ুন হিসাবে চিহ্নিত করুন। আপনার যদি এমন বেশ কয়েকটি ইমেল থাকে যা আপনি পঠিত হিসাবে চিহ্নিত করতে চান তবে ফোল্ডার দর্শনের উপরের ডানদিকে সম্পাদনাটি আলতো চাপুন, আপনি সংরক্ষণ করতে চান এমন সমস্ত ইমেল নির্বাচন করুন, তারপরে আলতো চাপুন।

তারপরে, যেহেতু এটি ফিল্টার করা তালিকা থেকে অদৃশ্য হয়ে যায় না, যেমন অন্য ফোল্ডারে যাওয়ার সময়, আপনাকে ফিল্টার থেকে প্রস্থান করতে নীচের বামদিকে ফিল্টার বোতামটি টিপ করতে হবে, তারপরে আবার ফিল্টার ভিউতে আবার আলতো চাপুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *