How Blizzard Saved Diablo III From Disaster

“ত্রুটি 37” একটি মেম হয়ে উঠেছে যা ইন্টারনেট ফোরামে স্থান পেয়েছিল যখন ভক্তরা তাদের হতাশাগুলি স্বীকার করে। প্লেবয় ডায়াবলো ডায়াবলো তৃতীয় অনলাইনে রাখার সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যে সন্দেহজনক হয়ে পড়েছিল। এটি বিশ্বাস করা হয় যে এটি চুরির ভয়ের কারণে হয়েছিল এবং এই সার্ভার সমস্যাগুলি বিশ্বাসকে একটি খারাপ ধারণা তৈরি করেছে।

অবিলম্বে ভক্তদের কাছে এটি ঘটেছে যে তারা যদি ডায়াবলো III অফলাইনে খেলতে সক্ষম হয় তবে তারা 37 টি ত্রুটি কী তা বোঝার চেষ্টা না করেই নিউ ট্র্রিস্টামের মাধ্যমে তাদের লড়াইগুলি লড়াই করবে।

ক্যালিফোর্নিয়ার ইরভিনের ব্লিজার্ড ক্যাম্পাসে একদল লাইভ ইঞ্জিনিয়ার এবং প্রযোজক স্ব-ঘোষিত “যুদ্ধ কক্ষে” বিক্রি করেছিলেন যা ডায়াবলো তৃতীয়ের প্রত্যাশা ছাড়িয়ে গেছে। তবে তাদের সার্ভারগুলি বিকেল 1 টা নাগাদ বিপুল সংখ্যক খেলোয়াড়কে খেলায় আসার চেষ্টা করতে সক্ষম হয় নি।

প্যাসিফিক টাইম ব্লিজার্ড একটি সংক্ষিপ্ত বার্তা পোস্ট করেছে: “দয়া করে মনে রাখবেন যে উচ্চ ট্র্যাফিকের কারণে লগইন এবং চরিত্রের সৃষ্টি স্বাভাবিকের চেয়ে ধীর হতে পারে …. আমরা আশা করি যত দ্রুত সম্ভব এই সমস্যাগুলি সমাধান করা হবে।” আপনার ধৈর্যের জন্য আপনাকে ধন্যবাদ.

আউটডোর মল থেকে কয়েক মাইল দূরে ইরভিন স্পেকট্রাম, ডায়াবলো তৃতীয় ক্রু লোকেরা জানত না যে লোকেরা তাদের গেম খেলতে পারে না।

তারা পার্টি করতে ব্যস্ত ছিল। পয়েন্টেড আর্মার এবং হার্ডকোর ফেনা অক্ষটি পরা কয়েকশো ডেইহার্ড অনুরাগী সরকারী ডায়াবলো তৃতীয় লঞ্চ ইভেন্টে অংশ নিতে উপস্থিত হয়েছিল।

ব্লিজার্ডের বিকাশকারীরা যখন তাদের অটোগ্রাফগুলিতে স্বাক্ষর করেছে এবং তাদের আরও বেশি লোকের কাছে পৌঁছে দিয়েছে, তারা ওভারওয়ার্কড সার্ভার সম্পর্কে ফিসফিস শুনতে শুরু করে। এটি শীঘ্রই পরিষ্কার হয়ে গেল যে এটি কোনও স্ট্যান্ডার্ড লঞ্চ হিচাপ ছিল না।

“এটি সত্যিই সবাইকে হতবাক করে দেয়,” ব্লিজার্ডের জোশ মসজিদ বলেছিলেন। “এটি বলতে অবাক লাগছিল You আপনার একটি অপ্রত্যাশিত খেলা আছে – এটি কাউকে কীভাবে অবাক করবে?

তবে আমার মনে আছে এই সভায় অংশ নেওয়া লোকেরা ড। “আমরা কি এর জন্য সত্যিই প্রস্তুত? আচ্ছা, দুবার পূর্বাভাস দিই, পূর্বাভাসকে তিনবার করা যাক। ‘এমনকি এই ব্যক্তিরাও অত্যন্ত রক্ষণশীল।”

পরে সেদিন, ভক্তরা ডায়াব্লো তৃতীয়টিকে পুনরায় লোড করার চেষ্টা করার সাথে সাথে তাদের আরও একটি অস্পষ্ট বার্তার মুখোমুখি হয়েছিল: পরিষেবাটি সংযোগ করতে পারেনি বা সংযোগটি ব্যাহত হয়েছিল (ত্রুটি 3003) ত্রুটি 3003 জনপ্রিয় নয়। তার ছোট ভাইয়ের সমতুল্য কিন্তু ভাবছেন কীভাবে অন্যান্য 2,966 ত্রুটিগুলি এড়ানো যায়।

পরের দিন, ত্রুটি 37 এর পুনরাবৃত্তি হয়েছিল, পাশাপাশি অন্যান্য সার্ভার সমস্যাগুলি হোস্ট করার সাথে সাথে ডায়াবলো তৃতীয় খেলোয়াড়রা গেমটি চালু হওয়ার কয়েক দিনের জন্য আটকে রেখেছিল। ক্লিষ্ট ইঞ্জিনিয়াররা কম্পিউটারের চারপাশে জড়ো হন, কফি পান করেন এবং কীভাবে তাদের নেটওয়ার্ককে আরও শক্তিশালী করা যায় তা নির্ধারণ করার চেষ্টা করার সাথে সাথে ব্লিজার্ড ওয়ার রুমটি 24/7 খোলা থাকে।

48 ঘন্টার মধ্যে তারা সার্ভারটি স্থিতিশীল করতে সক্ষম হয়েছিল। ত্রুটিগুলি সময়ে সময়ে উপস্থিত হতে পারে তবে বেশিরভাগ ক্ষেত্রে লোকেরা কোনও বাধা ছাড়াই গেমটি খেলতে সক্ষম হয়েছিল। ১ May ই মে, যখন বিষয়গুলি শান্ত হয়ে গেল, তখন ব্লিজার্ড একটি ক্ষমা প্রার্থনা বিবৃতি পাঠিয়েছে।

তিনি লিখেছিলেন, “আমরা আপনার উত্সাহ থেকে কমিয়ে দিয়েছি।” আমরা গভীরভাবে দুঃখ পেয়েছি যে সন্ত্রাসের thশ্বরকে উৎখাত করার জন্য রাক্ষসরা আপনার ক্রুসেড বন্ধ করে দেয়নি।

ডায়াব্লো তৃতীয়টি শেষ পর্যন্ত বিশ্বের কাছে উপলব্ধ, অনেকটা পূর্বসূরীদের মতো তৃতীয় ডায়াবলো আপনাকে আপনার চরিত্রটি তৈরি করতে এবং পৈশাচিক আড়াআড়ি দিয়ে আপনার পথ হ্যাক করার অনুমতি দেবে, পথের সাথে কয়েক মুঠো লুট সংগ্রহ করে।

আপনি যে ক্লাসটি পছন্দ করেছেন সে অনুযায়ী দক্ষতা আনলক করবেন। (উইজার্ড, ডেমন হান্টার, ইত্যাদি) বানান এবং দক্ষতার মধ্যে স্যুইচ করে।

এবং আপনি অন্ধকূপের পরে অন্ধকূপের মাধ্যমে শক্তি অর্জন করবেন, এগুলির সমস্ত প্রক্রিয়াগতভাবে উত্পন্ন হয়েছে যাতে দুটি নাটক এক না হয়। এটি প্রথমবারের মতো মনে হচ্ছে ভক্তরা অপেক্ষা করছিলেন এমন খেলা এটি।

তবে, আগামী সপ্তাহগুলিতে, খেলোয়াড়রা ডায়াবলো তৃতীয় কিছু প্রাথমিক ত্রুটি খুঁজে পাবেন। জনতার মধ্যে দিয়ে স্ল্যাশ করে সন্তোষজনক। তবে অসুবিধা খুব দ্রুত বাড়ছে। পৌরাণিক বস্তুগুলি ঘন ঘন হয়।

গেমের শেষটি খুব চ্যালেঞ্জিং ছিল। এবং সবচেয়ে হতাশাজনক হ’ল উত্তরাধিকারী ব্যবস্থাটি একটি ইন-গেম নিলাম বাড়ির আশেপাশে ঘোরাফেরা করে, যেখানে ডায়াবলো তৃতীয় খেলোয়াড়রা শক্তিশালী গিয়ার কিনতে ও বিক্রয় করতে রিয়েল-লাইফ নগদ ব্যবহার করতে পারে।

এই বিরোধী সিস্টেমটি ডায়াবলো তৃতীয়কে একটি খেলার মতো করে তোলে। ভীতিজনক “জেতার জন্য অর্থ প্রদান” যেখানে আপনার চরিত্রকে শক্তিশালী করার সর্বোত্তম উপায় হ’ল গেমটি খেলতে এবং মজাদার সিদ্ধান্ত নেওয়া নয়। তবে ব্লিজার্ড ওয়েবসাইটে আপনার ক্রেডিট কার্ডের নম্বরটি টাইপ করুন।

1991 সালে ব্লিজার্ড প্রতিষ্ঠার পর থেকে, স্টুডিওগুলি সাংস্কৃতিকভাবে স্পর্শিত ওয়ারক্রাফ্ট সান স্টারক্রাফ্ট সহ দুর্দান্ত গেমস তৈরির জন্য খ্যাতি অর্জন করেছে। আপনি যখন খেলাটিতে আটকে থাকা নীল নীল বরফের লোগোটি দেখেন, আপনি জানেন যে আপনি অনন্য কিছু।

2000 সালে ডায়াবলো দ্বিতীয় দিয়ে, ব্লিজার্ড চূড়ান্ত অ্যাকশন আরপিজি তৈরি করেছিল, এটি এমন একটি গেম যা লক্ষ লক্ষ কিশোর-কিশোরী বিভিন্ন ভূতকে লড়াই করার জন্য একত্রিত হওয়ার ফলে অসংখ্য নাইটলাইফ এবং ল্যান সেশনকে অনুপ্রাণিত করে। এবং জর্ডানের অধরা পাথর শিকারের জন্য, ডায়াবলো দ্বিতীয়টিকে সর্বকালের সেরা খেলাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *